জেলার সংবাদ

ভোলা সরকারী কলেজে অনুষ্ঠিত হল নবীন বরন

ভোলা সরকারী কলেজে অনুষ্ঠিত হল নবীন বরন

ভোলা প্রতিনিধি ॥

ভোলা জেলার সর্বোচ্ছ বিদ্যাপীঠ ভোলা সরকারী কলেজের অনার্স সম্মান ২০১৪-১৫ শিক্ষা বর্ষের নবীন ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরন করে নেওয়ার হয় নবীন বরন অনুষ্ঠানের মাধ্যমে । সকাল ১০টায় কলেজের বকুল তলায় শুরু হয় এই অনুষ্ঠান । নবীন বরন অনুষ্ঠানের প্রথমে অর্থসহ কোরআন তিলাওয়াত করেন ইংরেজি বিভাগের ৩য় বর্ষের ছাত্র হাফেজ মোঃ ওমর ফারুক । এর পরই সকলে একত্রে দাঁিড়য়ে জাতীয় সংগীত গান । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন গনিত বিভাগের প্রফেসর এ টি এম রেজাউল করিম । নবীন শিক্ষার্থীদের উদ্দ্যেশে প্রবিন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন সমাজ কর্ম বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র জিকরুল আমিন । আরও বক্তব্য দেন ছাত্রলীগ কলেজ সভাপতিসহ অন্যান্য ছাত্র নেতারা ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেনকে ফুল দিয়ে বরন করে নেন কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার । প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কলেজের অনুমোদিত ৪টি ভবন নির্মানের পর উপজেলা পরিষদ থেকে ভোলা কলেজের জন্য একটি অত্যাধুনিক অডিটরিয়ামের ব্যাবস্থা করে দেবেন । কলেজের মাঠটিকে ভরাট করে দেওয়ারও ঘোষনা দেন । তিনি আরও বলেন, অন্যান্য স্থানের মতো অতি তারাতারি ভোলায় ও একটি মেডিকেল কলেজ তৈরী করার চিন্তা ভাবনা করছি, যাতে করে আমাদের ছাত্র-ছাত্রীরা মেডিকেল কলেজে পড়ালেখা করতে পারেন ।
সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার । এ সময় তিনি বলেন, ২০১১ সালে এ কলেজে অধ্যক্ষ হিসেবে আসার পর দেখি নবীনদের অনুষ্ঠানের মাধ্যমে বরন করা হচ্ছেনা । আলাদা আলাদা বিভাগে স্বল্প পরিসরে নবীনদের বরন করছে । ২০১৩ সালে নবীনদের অনুষ্ঠানের মাধ্যমে বরন করে নেই । ২০১৪ সালে করার চেষ্টা করে ও বৃষ্টির কারণে করতে পারি নি ।  তিনি আরও বলেন, তোমরা সবাই ফুলের মতো সুন্দর, সুরভিত হবে । আমি আশা করি তোমরা সকলে মাদককে না করবে । তোমরা নিয়মিত পড়া-লেখা করবে । আমরা তোমাদেরকে মাথা উচু করা দেখতে চাই, নিচু করা নয় । এমন কোন কাজ করবে না, যা তোমাদের ও  প্রতিষ্ঠানের ক্ষতি হয় ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপাধ্যক্ষ প্রফেসর মহসিন গোলদার, আব্দুল গফুর, এ কে এম আলমগীর হোসেন, শিক্ষা পরিসদের সম্পাদক ও ব্যাবস্থাপনা বিভাগীয় প্রধান মোঃ জামাল উদ্দিন । এ ছাড়াও বিএনসিসি ও রোভার বিষয়ক বক্তব্য দেন প্রফেসর মোসাম্মদ মাহবুবা আলম । বক্তব্যের পরপরই শুরু হয় সংস্কৃতি অনুষ্ঠান ।

siteadmin

ফেব্রুয়ারী 23rd, 2015

No Comments

Comments are closed.