ঢাকা খবর

পদ্মায় ডুবে যাওয়া লঞ্চসহ ৬৯টি মৃতদেহ উদ্ধার

পদ্মায় ডুবে যাওয়া লঞ্চসহ ৬৯টি মৃতদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টারঃ
 পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে পদ্মা নদীতে ডুবে যাওয়া ‘এমভি মোস্তফা-৩’ নামের যাত্রীবাহী লঞ্চটি উদ্ধার করা হয়েছে। এ পর্যন্ত ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার ভোর ৫টার দিকে লঞ্চটি উদ্ধার করা হয়েছে। পরে তা নদীর পাড়ে আনা হয়। সকাল সোয়া ১১টার দিকে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান মানিকগঞ্জ জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস।
ব্রিফিংয়ে রাশিদা ফেরদৌস বলেন, ৬৯টি লাশের ৫৭টি লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ১২টির পরিচয় এখনও পাওয়া যায়নি। তিনি বলেন, পদ্মায় উদ্ধার কাজ সমাপ্ত করা হয়েছে। তবে তীরে আঞ্জুমান মুফিজুলের দুটি লাশবাহী গাড়ি থাকবে। যদি ডুবুরিরা কোনো লাশের সন্ধান পায়। ওই গাড়িতে লাশ বহন করা হবে। দুর্ঘটনার ব্যাপারে তিনি বলেন, লঞ্চ এবং কার্গোচালকের প্রতিযোগিতামূলক নৌযান চলানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনা তদন্তে গতকাল রবিবার বিকেলে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি তদন্ত করে এ ব্যাপারে সিন্ধান্ত নেবে বলে জানান তিনি।
উল্লেখ্য, গতকাল রবিবার দুপুর পৌনে ১২টার দিকে পাটুরিয়া ঘাট থেকে এমভি মোস্তফা প্রায় শতাধিক যাত্রী নিয়ে দৌলদিয়া ঘাটের উদ্দেশে রওনা দিলে এমভি নারগিস নামের একটি সারবাহী কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চটি উল্টে মাঝ নদীতে ডুবে যায়।

siteadmin

ফেব্রুয়ারী 23rd, 2015

No Comments

Comments are closed.