জেলার সংবাদ

সিংড়ায় জমিতে বিষাক্ত কীটনাশক প্রয়োগে কৃষকের ১বিঘা জমির ফসল নষ্ট

সিংড়ায় জমিতে বিষাক্ত কীটনাশক প্রয়োগে কৃষকের ১বিঘা জমির ফসল নষ্ট

সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের সিংড়ায় কৃষক সাগর আলীর ১বিঘা ধানী জমিতে বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে ফসল নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে উপজেলার ১১নম্বর ছাতারদিঘী ইউনিয়নের সরমুজা গ্রামে। এঘটনায় স্থানীয় উপ-সহকারী কৃষি কর্মকর্তা রহমত উল্লাহকে খবর দিলে তিনি তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে জমির মাটি ও উপকরণ জব্দ করেন।
এবিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষক সাগর আলী জানায়, সংসার চালানোর মত এই ১বিঘা জমি সম্বল হিসেবে দীর্ঘদিন থেকে চাষাবাদ করছেন। গত শনিবার সকালে জমিতে গেলে সমস্ত জমির ধান পুঁড়ে লালচে ও হলুদ রংয়ের দেখতে পান। তিনি অভিযোগ করেন, শত্রুতা বশতঃ প্রতিপক্ষ রাজ্জাক ও লিটন রাতের আঁধারে বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে তার বোরো আবাদ (মিনিকেট জিরা) ধান নষ্ট করে দিয়েছে। এতে প্রায় অর্ধ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতির সম্মূখীন হতে হচ্ছে। জমিটি নিয়ে দীর্ঘদিন থেকে তাদের সাথে বিরোধ চলে আসছে।
উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন জানান, কিছু বিষাক্ত কীটনাশক আছে যা আবর্জনা পরিস্কারের কাজে ব্যবহার করা হয়। তবে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করলে এবিষয়ে বিস্তারিত জানা যাবে।
সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম বলেন, এবিষয়ে মৌখিক অভিযোগ পেয়েছি। তবে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

siteadmin

ফেব্রুয়ারী 24th, 2015

No Comments

Comments are closed.