জেলার সংবাদ

সিংড়ায় ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে চিকিৎসা সেবা ॥ ব্যহত হচ্ছে কার্যক্রম

সিংড়ায় ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে চিকিৎসা সেবা ॥ ব্যহত হচ্ছে কার্যক্রম

মুহুর্তেই ঘটতে পারে প্রাণহাণী

সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের সিংড়ায় উপজেলার ১নম্বর সুকাশ ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভবনের দেওয়ালের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। ছাদ থেকে খসে পড়ছে নির্মাণ সামগ্রী। একতলা ছাদ বিশিষ্ট এ ভবনেই ঝুঁকিপূর্ণ ভাবে চলছে চিকিৎসা সেবা। আর কর্মর্কতারা জীবনের ঝুঁকি নিয়েই রোগীদের সেই কাঙ্খিত সেবা দেয়ার চেষ্টা করে যাচ্ছেন। ইউনিয়নের প্রাণ কেন্দ্র বামিহালে স্কুল ,কলেজ, মাদ্রাসা ও ব্যাংক থাকায় স্বাস্থ্য কেন্দ্রটি জরুরী ভিত্তিতে পরিত্যাক্ত করে নতুন করে নির্মাণ করা দরকার।
জানা যায়, ১৯৮১ সালে এলাকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণ করা হয়। কিন্তু বর্তমানে ভবনটির ভগ্নদশা। ভবনের দেওয়ালে বড় ধরনের ফাটল ধরেছে। ছাদের নির্মাণ সামগ্রী ধসে পরে ২টি কক্ষ ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।
স্থানীয় বামিহাল গ্রামের এনামুল,আইয়ুব জানান, প্রতিদিন ইউনিয়নের শত শত নারী-পুরুষ, শিশু ও কলেজ -স্কুলগামী মেয়েরা এসে এই কেন্দ্র থেকে চিকিৎসা সেবা নেয়। দ্রুত কেন্দ্রটি সংস্কার না করা হলে ইউনিয়নে চিকিৎসা সেবা ব্যহত হবে।
ইউনিয়নের স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত স্যাকমো সাইদুল ইসলাম বলেন, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ ভবন ও আবাসন ভবন ২টি জরুরী ভিত্তিতে  পরিত্যক্ত করে দ্বি-তল বিশিষ্ট ভবন করার জন্য স্থানীয় সাংসদ ডাক,টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এমপির মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ে আবেদন দেওয়া হয়েছে।
সরেজমিনে কেন্দ্রের এফপিআই সুমন কুমার,এফ ডাব্লিউ অদিতী রানী, জামিলা বেগম, জাহানারা  এবং অফিস সহায়ক মোহাম্মদ আলী জিন্নাহ জানান, জীবনের ঝুঁকি নিয়ে কাঙ্খিত সেবা দেয়ার চেষ্টা করছি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডঃ ওয়াসিফুল ইসলাম বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট চিঠি প্রেরণ করা হয়েছে। খুব শীঘ্রই ভবন সংস্কারের কাজ শুরু হবে বলে তিনি আশাবাদী।
সুকাশ ইউপির চেয়ারম্যান আজহারুল ইসলাম বলেন, ইউনিয়নে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ভবনটি দ্রুত সংস্কার করা উচিত।

siteadmin

ফেব্রুয়ারী 25th, 2015

No Comments

Comments are closed.