পঞ্চগড় খবর

পঞ্চগড়ের আটোয়ারীতে বিশ্ব যক্ষ্মা দিবস অনুষ্ঠিত

পঞ্চগড়ের আটোয়ারীতে বিশ্ব যক্ষ্মা দিবস অনুষ্ঠিত

পঞ্চগড় প্রতিনিধি :

’যক্ষ্মা খুঁজবো ঘরে ঘরে, করবো সুস্থ্য চিকিৎসা করে’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে মঙ্গলবার দুপুরে বিশ্ব যক্ষা দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ ও দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনালের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএনএফপিও ডা. মওলা বকস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশনের এসএমও (পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী ও রংপুর) ডা. শফিউল আলম।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দি লেপ্রসি মিশনের উপজেলা ম্যানেজার তপন রায়, আটোয়ারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোজ রায় হিরু, সূর্য্যরে হাসি ক্লিনিকের উপজেলা ম্যানেজার মো. ফকরুল আলম, এনজিও সিআরডি’র প্রতিনিধি মইনুল ইসলাম তুষার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ষ্টোর ইনচার্জ এসএমএ মান্নান সহ সকল এএইচআই ও এইচএরা, ব্র্যাকের স্বাস্থ্য সেবিকারা এবং আরোগ্য যক্ষা রোগিরা।
উল্লেখ, ১৯৯১ সালে বাংলাদেশে দি লেপ্রসি মিশন নিবন্ধীকৃত হয়ে দেশের স্বাস্থ্য বিভাগকে সহযোগীতা করে আসছে এবং ১৯৯৪ সাল থেকে তাদের নিজস্ব অর্থায়নে পঞ্চগড় জেলায় কাজ শুরু করে এ অঞ্চলের যক্ষ্মা ও কুষ্ঠ রোগিদের বিনা মূল্যে চিকিৎসা, পরামর্শ প্রয়োজনে পুন:র্বাসনের ব্যবস্থা করে আসছে।

siteadmin

মার্চ 24th, 2015

No Comments

Comments are closed.