সিলেট খবর

খাদিজা হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিচার শুরু

খাদিজা হত্যাচেষ্টা মামলায় বদরুলের বিচার শুরু

নিজস্ব সংবাদদাতাঃ 

সিলেটে কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিস হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি বদরুল আলমের বিরুদ্ধে অভিযোগ গঠিত হয়েছে। আগামী ৫ ডিসেম্বর এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে। এর মধ্য দিয়ে এ মামলার বিচার কাজ শুরু হলো।
আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বদরুল আলমকে সিলেটের মহানগর আদালতের মুখ্য বিচারক সাইফুজ্জামান হিরোর আদালতে হাজির করা হয়। শুনানিতে বদরুলের আইনজীবী তার জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে। আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ৫ ডিসেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করে। শুনানি শেষে দুপুর পৌনে ১২টায় বদরুলকে আবারো কারাগারে পাঠানো হয়।
মামলার সরকার পক্ষের প্রধান আইনজীবী সিলেটের সরকারি কৌঁসুলি (পিপি) মিসবাহ উদ্দিন সিরাজ জানান,  সিলেট মহানগর আদালতের মুখ্য বিচারক অভিযোগ গঠন করে আগামী ৫ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন।
প্রসঙ্গত, গত ৩ অক্টোবর এমসি কলেজের পুকুরপাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র বদরুল আলম। ঘটনার পরপরই শিক্ষার্থীরা বদরুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।
এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন।
গত ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে কারাগারে প্রেরণ করে আদালত। এ ছাড়া ঘটনার পর শাবি থেকে চূড়ান্ত বহিষ্কার করা হয় বদরুলকে। অসুস্থ নার্গিসের চিকিৎসাভার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

S M Faisal Ahammed

নভেম্বর 29th, 2016

No Comments

Comments are closed.