টাঙ্গাইল খবর

মোজহারুল ইসলাম তালুকদার’র সাক্ষাৎকার

মোজহারুল ইসলাম তালুকদার’র সাক্ষাৎকার

 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার রেডিও দুর্জয়কে দেয়া সাক্ষাৎকার। রেডিও দুর্জয়ের নিজস্ব প্রতিবেদক লাবু খন্দকার সাক্ষাৎকার গ্রহণ করেছেন।

মোজহারুল ইসলাম’র শিক্ষা জীবনঃ- ১৯৬৭ সালে সিংগুরিয়া স্যার আব্দুল হালিম গজনবী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ১৯৬৯ সালে সরকারি এমএম আলী কলেজ থেকে এইচএসসি এবং ১৯৭২ সালে ওই কলেজ থেকেই বিএ(পাস) ডিগ্রি অর্জন করেন।

রাজনৈতিক জীবনঃ- সরকারি এমএম কলেজে পড়াশোনা অবস্থায় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব, টাঙ্গাইল মহকুমা ছাত্রলীগের প্রচার সম্পাদক এবং পরে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯২-৯৮ সালে প্রথম এবং ২০০৩-১১ সাল পর্যন্ত দ্বিতীয় বারে নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৭৪-৭৭ সাল পর্যন্ত কালিহাতী থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক, ১৯৭৭-৮৪ সাল পর্যন্ত কালিহাতী থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৮৪-৯০ সাল পর্যন্ত দুইবার কালিহাতী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, ১৯৯০-৯১ সাল পর্যন্ত কালিহাতী উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক, ১৯৯১-২০১৪ সাল এবং ২০১৪ থেকে বর্তমান সময় পর্যন্ত তিনি দক্ষতার সাথে কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।
তিনি ১৯৯৭ সালে টাঙ্গাইল জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদক লাভ করেন। বর্তমানে কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং সভাপতি ও টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের দ্বিতীয় বারের কার্যকারী পরিষদের সদস্য। সাংসারিক জীবনে তিনি স্ত্রী, দুই মেয়ে এবং এক ছেলের জনক।

 

 

আল-আমিন খান

ডিসেম্বর 4th, 2017

No Comments

Comments are closed.